অ্যাফিলিয়েট মার্কেটিং- কি এবং কেন?

সবাইকে অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্সে শুভেচ্ছা । সবাই দীর্ঘদিন যাবত অপেক্ষা করছিলেন এবং আমি ব্যক্তিগত ভাবে অনেক রিকোয়েস্ট পেয়ে আসছিলাম এই বিষয়টি বিস্তারিত আলোচনা করার জন্য। আজকে থেকে মূলত আমাদের ফ্রী এই কোর্স টি চালু হল।

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে অনেকের হয়ত কমবেশি ধারনা রয়েছে। তবুও সবার কথা বিবেচনা করে আমি একদম বিগিনার লেভেল থেকে শুরু করছি। নিচে প্রথম ভিডিও টিউটোরিয়াল টি দেওয়া হল। ভিডিও দেখার আগে সবাইকে কয়েকটি কথা মনে রাখতে হবেঃ

১) অ্যাফিলিয়েট মার্কেটিং এমন কোন বিষয় নয় যেখানে আপনি রাতারাতি খুব বেশি কিছু করে ফেলতে পারবেন। এখানে তারাই সফল হবে যারা ধৈর্য সহকারে কাজ করে যেতে পারবে।

২) আমি যেভাবে ব্যক্তিগত ভাবে কাজ করি সেটাই আপনাদের দেখানোর চেষ্টা করব। সবাইকে আমার মত করেই কাজ করতে হবে এমনটি নয়। আপনি পুরো ব্যাপারটি আয়ত্ত করার পর নিজেই বুঝতে পারবেন কিভাবে কি করা উচিত। অর্থাৎ এটি একটি  Trial and Error মেথড।

৩) এখানে ছোট ছোট ভিডিও এবং পোস্ট আকারে পুরো কোর্স টি কাভার করা হবে। আমার সাজেশন থাকবে প্রথমে ভিডিও গুলো ধারাবাহিক ভাবে ভাল মত দেখে ফেলা। এরপর ছোট পরিসরে নিজের মত করে শুরু করবেন। প্রথমেই বড় কোন ইনভেস্টমেন্টে যাওয়া ঠিক হবে না।

অনেকের অনেক জিজ্ঞাসা থাকবে, এটাই স্বাভাবিক। তাই সবার সুবিধার্থে আমি একটি ফোরাম তৈরি করেছি। এখানে আপনারা ফ্রী তে সাইন আপ করতে পারেন। এরপর বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী আপনার প্রশ্ন গুলো করতে পারেন এবং আমি যথাসাধ্য ভাবে চেষ্টা করব উত্তর দেবার। এতে করে একই প্রশ্ন বারবার করতে হবে না এবং সবার সুবিধা হবে বলে আমি মনে করি।

প্রথম ভিডিও টি তে যে বিষয় গুলো নিয়ে আলোচনা করা হবে তা হলঃ

১। অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে কাজ করে।

২।  বিভিন্ন ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং।

৩। অ্যামাজন এসোসিয়েট কি এবং তাদের পেমেন্ট স্ট্রাকচার গুলো কি কি।

৪। ক্লিক ব্যাংক ওভারভিউ।

৫। অ্যামাজন এবং ক্লিক ব্যাংক এর মধ্যে বেসিক পার্থক্য ।

৬। একজন সফল অ্যাফিলিয়েট মার্কেটার হতে হলে কি কি গুনাগুন থাকা প্রয়োজন।

৭। আমি কোন পদ্ধতিতে অ্যাফিলিয়েট মার্কেটিং করে থাকি।

যাই হোক, আর কথা না বাড়িয়ে চলুন দেখে ফেলা যাক প্রথম ভিডিও টি

পোস্টটি ভাল লেগে থাকলে সবার সাথে শেয়ার করতে ভুলবেন না যেন ! 🙂